Full width home advertisement

Post Page Advertisement [Top]


দোকান ঘরভাড়ার চুক্তি পত্র

১ম পক্ষ মোছাঃ ফাতেমা তুজ জোহরা, পিতা- মোঃ হাসেন আলী , গ্রামঃ নবাব, ডাকঘরঃ ভাদুরিয়া , উপজেলাঃ নবাবগঞ্জ, জেলাঃ দিনাজপুর। দোকান ঘরের মালিক।








২য় পক্ষ মোঃ কালাম , পিতাঃ মৃত মোহাতাব উদ্দিন মন্ডল, গ্রামঃ হাকিমপুর, ডাকঘরঃ মনশাপুর , উপজেলাঃ হাকিমপুর, জেলাঃ দিনাজপুর । দোকান ঘরের ভাড়াটিয়া।

আমি (প্রথম পক্ষ) আমার অত্বাধীন দিনাজপুর জেলাধীন নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া বাজারে ডুগডুগি রোডের পাশে দেলোয়ার মার্কেটের উত্তরের  দোকান ঘরটির অবস্থান, যার মাসিক ভাড়া ২,০০০/- (দুই হাজার) টাকা  আলোচনা সাপেক্ষে নির্ধারন করে ভাড়া দেওয়ার প্রস্তাব করায় আপনি ২য় পক্ষ ব্যবসার জন্য নিম্নলিখিত শর্ত সাপেক্ষে এবং সাক্ষীগনের উপস্থিতিতে উক্ত দোকান ঘরের চুক্তি পত্রটি সম্পাদন করিতে সম্মত হয়। আমরা উভয় পক্ষ স্বীকার করিতেছি। আমরা দুই পক্ষের যে কোন পক্ষ চুক্তিনামার শর্ত সমূহের মধ্যে যে কোন একটি স্বত্ব ভঙ্গ করি তবে আইনুযায়ী ব্যবস্থা নিতে বাধ্য থাকিব।

শর্ত সমূহ

১। ঘরভাড়ার মেয়াদ ৩ বছর ০১/০১/২০২০ ইং থেকে ০১/০১/২০২৩ ইং পর্যন্ত।
২। চুক্তিনামায় (তিন) বৎসরের মধ্যে দোকানের মালিক ভাড়া বৃদ্ধির কোন প্রাকার দাবী বা আবেদন করিতে পারিবে না।

                                                                                                                       চলমান পাতা-০১






চলমান পাতা-০২

৩। মাসিক ভাড়া ২,০০০/- (দুই হাজার) টাকা আলোচনা সাপেক্ষে নির্ধারন করা হইলো। 
৪। প্রতি মাসের ৫ থেকে ১০ তারিখের মধ্যে ভাড়া পরিশোধ করিতে হইবে এবং ১ম পক্ষ টাকা গ্রহন করিয়া প্রাপ্তি স্বীকার পত্র দিবেন।
৫। দোকান ঘরের জামানত হিসাবে ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা ২য় পক্ষ ১ম পক্ষকে দিবেন যা ফেরৎ যোগ্য। 
৬। ভাড়াটিয়া উক্ত দোকান ঘরের ভাড়ার টাকা পর পর ৩ (তিন) মাসের বাঁকি রাখিলে খিলাপি ভাড়াটিয়া বলিয়া গণ্য হইবে।
৭। চুক্তিনামার নির্ধারিত সময় কালের মধ্যে মালিক ও ভাড়াটিয়া উভয় পক্ষ ৩ (তিন) মাস পূর্বে নোটিশ প্রদান করিয়া দোকান ঘর ছাড়িয়া দেওয়াতে ও ছাড়িয়া দিতে পারবে। এ ক্ষেত্রে জামানতের টাকা ফেরত দিতে হবে।
৮। চুক্তিনামার মেয়াদ উক্তীর্ণ হইলে ২য় পক্ষ ঘর ছাড়িয়া দিতে বাধ্য থাকিবে।
৯। উক্ত দোকান ঘরে আমি ২য় পক্ষ কোন অবৈধ মালামাল রাখিলে আইনগত কোন ঝামেলা হইলে ১ম পক্ষ বা ঘর মালিক দায়ী থাকিবে না।
১০। বিদ্যুৎ বিল ২য় পক্ষ বহন করিবেন। 

আমার উভয় পক্ষ অত্র ভাড়ার চুক্তি নামা পরিয়া উহার মর্ম অবগত হইয়া স্বেচ্ছায় ও স্বজ্ঞানে অন্যের বিনা প্ররোচনায় স্বাক্ষীগনের সম্মুখে নিজ নিজ নাম সহি করিয়া অত্র ভাড়াটিয়া চুক্তি নামা সম্পাদন করিলাম। নিবেদন ইতি তাং-








স্বাক্ষীগণের স্বাক্ষর                                                                            ১ম পক্ষের স্বাক্ষর ও তারিখ

১।

২।

৩।                                                                                                     ২য় পক্ষের স্বাক্ষর ও তারিখ

৪।

No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]